ঢাকাMonday , 15 August 2022
  1. Media
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি
  7. খেলা
  8. গণমাধ্যম
  9. ঘূর্ণিঝড়
  10. জাতীয়
  11. দূর্ঘটনা
  12. প্রবাস
  13. প্রযুক্তি
  14. ফিচার
  15. বিনোদন
আজকের সর্বশেষ খবর

মতলবে পালিত হয়েছে শোক দিবস

Link Copied!

চাঁদপুরের মতলব উত্তর ও দক্ষিণ উপজেলায় পালিত হয়েছে জাতীয় শোক দিবস। প্রতিবছরের ন্যায় উপজেলার আঃলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা সোমবার সকালে উপজেলা প্রাঙ্গনে জাতীর জনকের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এর আগে সকাল ১১ টায় মতলব উত্তর উপজেলার পরিষদ প্রাঙ্গনে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান চাঁদপুর ২ আসনের সংসদ সদস্য এ্যাড. নুরুল আমিন রুহুল, মতলব উত্তর উপজেলা আঃলীগের সভাপতি এ্যাড.রুহুল আমিন, মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আঃলীগের সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস, উপজেলা ভাইস চেয়ারম্যান মোতাহার খান সুফল, উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল হাসান, সহকারী ভূমি কর্মকর্তা হেদায়াত উল্লাহ সহ স্থানীয় আঃলীগ নেতকর্মীরা।

এদিকে মতলব দক্ষিণ উপজেলা প্রাঙ্গনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন উপজেলা চেয়ারম্যান কবির হোসেন, মতলব দক্ষিণ পৌর মেয়র আওলাদ হোসেন লিটন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক, সহকারী কমিশনার ভূমি সেটু বড়–য়া সহ উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ ও স্থানীয় আঃলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

অপরদিকে দিন ব্যাপী জাতীয় শোক দিবস উপলক্ষে পৌরসভা ও ইউনিয়ন নেতাকর্মীরা নিজনিজ এলাকায় আলোচনা সভার আয়োজন করেছেন।

উল্ল্যেখ্য ১৯৭৫ সালের ১৫ আগষ্ট ঘাতকদের হাতে শহীদ হন স্বাধীন বাংলার স্থপতি জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার সহধর্মীনি সহ পরিবারের সকল সদস্য। নির্মম এ ঘটনায় পুরো জাতী শোকে স্তব্দ হয়ে পড়ে । এ ঘটনাকে কেন্দ্র করে ১৫ আগষ্টকে জাতীয় শোক দিবস হিসেবে ঘোষণা করা হয়। এদিনে আঃলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা প্রতি বছর নানা ধরনের কর্মসূচির মাধ্যমে পালন করেন ১৫ আগষ্ট।

বিনা অনুমতিতে এই ওয়েব সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।