ঢাকাMonday , 31 October 2022
  1. Media
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি
  7. খেলা
  8. গণমাধ্যম
  9. ঘূর্ণিঝড়
  10. জাতীয়
  11. দূর্ঘটনা
  12. প্রবাস
  13. প্রযুক্তি
  14. ফিচার
  15. বিনোদন
আজকের সর্বশেষ খবর

টিকে থাকার লড়াইয়ে আয়ারল্যান্ডকে বড় লক্ষ্য দিল অস্ট্রেলিয়া

Nahid Khan
October 31, 2022 10:18 am
Link Copied!

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভ থেকে ছিটকে পড়ার শঙ্কায় রয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ডের কাছে পরাজয় এবং বৃষ্টির কারণে ম্যাচ ভেস্তে যাওয়ায় ইংল্যান্ডের সঙ্গে পয়েন্ট ভাগাভাগির পর দেয়ালে পিঠ ঠেকে গেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের।

এমন সমীকরণে আয়ারল্যান্ডের বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ১৭৯ রান করেছে অস্ট্রেলিয়া। জয়ের জন্য আয়ারল্যান্ডের প্রয়োজন ১৮০ রান।

সোমবার ‌ব্রিসবেনে ‘গ্রুপ-১’ এর ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে দলীয় ৮ রানেই ওপেনার ডেভিড ওয়ার্নারের (৩) উইকেট হারায় অজিরা। তবে এরপর ফিঞ্চ ও মিচেল মার্শের ব্যাটে ঘুরে দাঁড়ায় তারা। দুজনে মিলে যোগ করেন ৫২ রান।

 

দারুণ কিছুর ইঙ্গিত দিয়েও মার্শ (২৮) ফেরেন আইরিশ পেসার ব্যারি মাকার্থির শিকার হয়ে। এরপর বিধ্বংসী ব্যাটার গ্লেন ম্যাক্সওয়েল ১ ছক্কা হাঁকিয়ে ঝড় তোলার ইঙ্গিত দিয়েও ফেরেন ব্যক্তিগত ১৩ রানেই। কিন্তু ফিঞ্চ এরপর স্টয়নিসকে নিয়ে রানের চাকা সচল রাখেন। ফিঞ্চ ফিফটির দেখাও পেয়ে যান। দলের সংগ্রহও ১৫০ পেরিয়ে যায় তাতে।

অস্ট্রেলিয়া যখন বড় সংগ্রহের দিকে ছুটছে, ঠিক তখন ফের আঘাত হানেন ম্যাকার্থি। এবার ১৭তম ওভারে ম্যাকার্থির তৃতীয় শিকার হয়ে বিদায় নেন ফিঞ্চ। তবে বিদায়ের আগে অজি অধিনায়ক ৪৪ বলে ৫ চার ও ৩ ছক্কায় ৬৩ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন।

শেষদিকে দ্রুত রান তুলতে গিয়ে জশুয়া লিটলের বলে আউট হন স্টয়নিস। এর আগে তার ব্যাট থেকে আসে ২৫ বলে ৩ চার ও ১ ছক্কায় ৩৫ রানের এক ইনিংস। শেষদিকে টিম ডেভিড ১০ বলে ১৫ রান এবং ম্যাথু ওয়েড ৩ বলে ৭ রান নিয়ে অপরাজিত থাকেন।

আয়ারল্যান্ডের হয়ে বল হাতে ৩ উইকেট নিয়েছেন মাকার্থি। দুই উইকেট জশুয়া লিটলের।

বিনা অনুমতিতে এই ওয়েব সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।