ঢাকাSunday , 16 October 2022
  1. Media
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি
  7. খেলা
  8. গণমাধ্যম
  9. ঘূর্ণিঝড়
  10. জাতীয়
  11. দূর্ঘটনা
  12. প্রবাস
  13. প্রযুক্তি
  14. ফিচার
  15. বিনোদন
আজকের সর্বশেষ খবর

মতলবে বৈদ্যুতিক শর্ট সার্কিটে রাজিব নামে এক যুবকের মৃত্যু

Link Copied!

গোলাম নবী খোকনঃ চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ১০ নং ফতেপুর পূর্ব ইউনিয়নের লুধুয়া গ্রামের জাহাঙ্গীর সরকারের ছেলে মোঃ রাজিব (২৪) বিদ্যুৎ সর্ট সার্কিটে মৃত্যু বরন করেন। পরিবারের মেঝো সন্তান ছিলেন তিনি।

সরজমিনে জানা যায়, মোঃ রাজিব মিয়া, ঠেটালীয়া গ্রামের মোজাম্মেল হক রাজমিস্ত্রীর সাথে হেলপারের কাজ করতেন।

তিনি প্রত্যেক দিনের ন্যায়, আজ ১৬ অক্টোবর ২০২২ রোজ রবিবার মধ্যে ঠেটালীয়া গ্রামের আব্দুল কাদির প্রধানীয়ার নতুন ভিটায় মাটি ভরাট করে বিল্ডিং এর কাজ করার জন্য খাল থেকে পানি উঠানোর জন্য পুরাতন বাড়ি দূুর অত্যান্ত ২০০ থেকে ২৫০ শত ফিট হবে, এর থেকে বিদ্যুৎতের তার এনে মটরে জয়েন করে হেলপার রাজিব কাজ করতে ছিল, তখন দুপুর আনুমানিক ১২টা।

এ সময় হঠাৎ বিদ্যুৎতের সর্ট সার্কিট হলে মারাত্মক ভাবে আহত হয়, আহত রাজিব কে স্থানীয়রা মতলব সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

পরে তার লাশ বাড়িতে আনা হয়। এর মধ্যে মতলব উত্তর থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল এসে লাশের সুরুতহাল রির্পোট তৈরী করেন।

লাশের অভিভাবকের কোন অভিযোগ না থাকায় থানা পুলিশ ময়নাতদন্ত ছাড়াই লাশ দাফনের অনুমতি দিলে স্থানীয়রা লাশ দাফন সম্পন্ন করে।

অন্যতম উপার্জনক্ষম ব্যক্তিকে হারিয়ে দিশেহারা পরিবারটি। চোখের সামনে যুবক সন্তানকে হারিয়ে বাকরুদ্ধ মা বাবা এবং স্বজনেরা।

তবে যেভাবে এত দূর থেকে বৈদ্যুতিক তার নিয়ে কাজ করা হয়, এতে শ্রমিকের কোন নিরাপত্তা নেই, এ ভাবে কাজ করা হলে আরও বড় ধরনের দূর্ঘটনা হওয়ার সম্ভাবনা রয়েছে।

এ ব্যাপারে কাকে দায়ী করবেন এবং কাকে দায়ী করা হবে তা নিয়ে চলছে আলোচনা -সমালোচনা।

সচেতন মহল মনে করেন, মালিক পক্ষের অবহেলা ও অসাবধানতার কারনে শ্রমিকের মৃত্যু হয়। এলাকাবাসি প্রশাসনের কাছে দোষী ব্যাক্তিদের শাস্তির দাবি জানান তারা।

বিনা অনুমতিতে এই ওয়েব সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।