ঢাকাMonday , 14 November 2022
  1. Media
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি
  7. খেলা
  8. গণমাধ্যম
  9. ঘূর্ণিঝড়
  10. জাতীয়
  11. দূর্ঘটনা
  12. প্রবাস
  13. প্রযুক্তি
  14. ফিচার
  15. বিনোদন
আজকের সর্বশেষ খবর

ইস্তাম্বুলে বোমা বিস্ফোরণ: হামলাকারীসহ গ্রেপ্তার ৪৬

Nahid Khan
November 14, 2022 12:50 pm
Link Copied!

তুরস্কের প্রাচীন ও ঐতিহ্যবাহী শহর ইস্তাম্বুলের ইস্তিকলাল অ্যাভিনিউ এলাকায় শনিবার যে বিস্ফোরণ ঘটেছিল, সেটি একটি পরিকল্পিত বোমা হামলা ছিল বলে নিশ্চিত করেছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়, বিচারবিভাগ সংক্রান্ত মন্ত্রণালয় ও আইশৃঙ্খলা বাহিনী। সন্দেহভাজন হামলাকারীসহ ঘটনায় সংশ্লিষ্টতার অভিযোগে ইতোমধ্যে ৪৬ জনকে গ্রেপ্তারও করেছে তুরস্ক পুলিশ। স্বরাষ্ট্রমন্ত্রী সুলেমান সয়লু এ হামলার জন্য তুরস্কের নিষিদ্ধ রাজনৈতিক দল কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টি (পিকেকে) ও এই দলের অঙ্গসংগঠন সিরিয়াভিত্তিক কুর্দি সশস্ত্রগোষ্ঠী ওয়াইপিজি মিলিশিয়াকে দায়ী করেছেন।

তুরস্কের বিচারবিভাগ মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী বেকির বোজদাগ দেশটির সংবাদমাধ্যমকে জানিয়েছেন, হামলাকারী ছিলেন একজন নারী। ইস্তিকলাল অ্যাভিনিউয়ের যে এলাকায় বিস্ফোরণ ঘটেছে, তার আগে সেখানকার একটি বেঞ্চে ওই নারী ৪০ মিনিটেরও বেশি সময় বসেছিলেন। তারপর তিনি বেঞ্চ থেকে উঠে সরে পড়েন এবং তার কয়েক মিনিটের মধ্যে বেঞ্চের তলায় থাকা বোমাটি বিস্ফোরিত হয়।

‘আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ওই এলাকার ভিডিও ফুটেজ সংগ্রহ করেছেন। সেখানে দেখা গেছে পার্পল রঙের সোয়েটার পরা কোঁকড়া চুলের ওই মহিলা বেঞ্চটিতে বসেছিলেন। তিনি বেঞ্চটি থেকে ওঠার কয়েক মিনিটের মধ্যেই সেখানে বিস্ফোরণ ঘটে।’

ইস্তাম্বুলের ইস্তিকলাল অ্যাভিনিউ মূলত পথচারীদের চলাচলের সড়ক। প্রতিদিন প্রচুর মানুষ এই সড়ক দিয়ে চলাচল করেন। বিদেশি পর্যটকদের কাছেও বেশ জনপ্রিয় এই সড়কটি। সড়কের দুই ধারে সারি সারি রেস্তোরাঁ ও দোকানপাট রয়েছে।

রোববার স্থানীয় সময় বিকেল ৪ টা ২০ মিনিটে ব্যস্ত সেই সড়কটিতে আকস্মিক বিস্ফোরণ ঘটে। এতে ঘটনাস্থলেই নিহত হন ৬ জন, আহত হন আরও ৮১ জন। আহতদের মধ্যে কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক।

রোববার স্থানীয় সময় বিকেল ৪ টা ২০ মিনিটে ব্যস্ত সেই সড়কটিতে আকস্মিক বিস্ফোরণ ঘটে। এতে ঘটনাস্থলেই নিহত হন ৬ জন, আহত হন আরও ৮১ জন। আহতদের মধ্যে কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক।

সূত্র : বিবিসি, রয়টার্স

বিনা অনুমতিতে এই ওয়েব সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।