ঢাকাSunday , 13 November 2022
  1. Media
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি
  7. খেলা
  8. গণমাধ্যম
  9. ঘূর্ণিঝড়
  10. জাতীয়
  11. দূর্ঘটনা
  12. প্রবাস
  13. প্রযুক্তি
  14. ফিচার
  15. বিনোদন
আজকের সর্বশেষ খবর

ইস্তাম্বুলে হঠাৎ বিস্ফোরণ, নিহত ৪

Nahid Khan
November 13, 2022 3:27 pm
Link Copied!

তুরস্কের রাজধানী ইস্তাম্বুলে হঠাৎ বিস্ফোরণের খবর পাওয়া গেছে। সেখানের ব্যস্ততম ইস্তিকলাল অ্যাভিনিউতে এ ঘটনা ঘটে। এতে এখন পর্যন্ত ৪ জন নিহতের খবর নিশ্চিত হওয়া গেছে। আহত হয়েছেন অন্ত্যত ১১ জন মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এ তথ্য জানিয়েছে।

ইস্তাম্বুলের গভর্নর আলি ইয়ারলিকায়া বিষয়টি নিশ্চিত করে এক টুইট বার্তায় বলেন, ‘বিয়োগলু স্কয়ারের ইস্তিকলাল স্ট্রিটে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে হতাহতের ঘটনা ঘটেছে। পুলিশ, ফায়ার সার্ভিস এবং স্বাস্থ্যকর্মীদের ঘটনাস্থলে পাঠানো হয়েছে।’

প্রতিবেদনে বলা হয়, ধারণা করা হচ্ছে এটি একটি আত্মঘাতী বোমা হামলা। তবে এ ব্যাপারে সরকারের পক্ষ থেকে এখনো কোনো আনুষ্ঠানিক বিবৃতি দেওয়া হয়নি।

প্রকাশিত ভিডিওতে দেখা গেছে, এরই মধ্যে ঘটনাস্থলে অ্যাম্বুলেন্স, ফায়ার ট্রাকস ও পুলিশ পৌঁছেছে। তবে কী কারণে বিস্ফোরণের ঘটেছে তা এখনো স্পষ্ট নয়। সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীরা বলেছেন, দোকানপাট ও রাস্তাটি এরই মধ্যে বন্ধ করে দেওয়া হয়েছে।

দেশটির সরকারি বার্তা সংস্থা আনাদোলু নিউজ এজেন্সি টুইটে জানায়, ‘ইস্তাম্বুলের ইস্তিকলাল রাস্তায় বিস্ফোরণের পর হতাহতের ঘটনা ঘটেছে।’

২০১৫ ও ২০১৭ এর মধ্যে আইএস ও নিষিদ্ধ ঘোষিত কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টি এর সাঙ্গে যুক্ত গোষ্ঠীগুলো দ্বারা তুরস্ক মারাত্মক বোমা হামলার শিকার হয়।

বিনা অনুমতিতে এই ওয়েব সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।