ঢাকাThursday , 5 January 2023
  1. Media
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি
  7. খেলা
  8. গণমাধ্যম
  9. ঘূর্ণিঝড়
  10. জাতীয়
  11. দূর্ঘটনা
  12. প্রবাস
  13. প্রযুক্তি
  14. ফিচার
  15. বিনোদন
আজকের সর্বশেষ খবর

ফতেপুর আবুল হোসেন উচ্চ বিদ্যালয় মাঠে মাঠ দিবস অনুষ্ঠিত

Link Copied!

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ফতেপুর পূর্ব ইউনিয়নের ফতেপুর আবুল হোসেন উচ্চ বিদ্যালয় মাঠে কমিউনিটি বীজ উৎপাদন উপলক্ষে ন্যাশনাল এগ্রিকালচারল টেকনোলজি প্রোগ্রাম- ফেজ প্রজেক্ট এনএটিপি -২ প্রকল্পের আওতায় মাঠ দিবস অনুষ্ঠিষ্ঠানে আলোচনা সভায় সভাপতিত্ত্ব করছেন, ১০ নং ফতেপুর পূর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আজমল হোসেন চৌধুরী।

উপজেলা সহকারী কৃষি কর্মকর্তা বোরহানউদ্দিনের উপস্থাপনায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন চাঁদপুর জেলা ডিটিও মুরাদুল ইসলাম।

তিনি বক্তব্যে বলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন একটি জমি ও যাতে অনাবাদি না থাকে, সে দিকে সকলকে লক্ষ রাখতে হবে, কৃষি জমি কমে যাচ্ছে, আর যাতে না কমে সে দিকে নজর রাখতে হবে। যার যতটুকু জমি আছে সব টুকু জমিতেই চাষ করতে হবে। কম জমিতেই প্রযুক্তির মাধ্যমে কম খরচে, কম সময়ে, সঠিক সময়ে কৃষি কাজ করার আহবান জানান। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার কৃষক কৃষাণী ও কৃষিতে ভর্তুকি ও প্রণোদনা দিয়ে বাংলাদেশকে খাদ্য স্বয়ং সম্পন্ন করে রাখার জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এখন ইনশাআল্লাহ দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। একটি লোক ও না খেয়ে মরে নাই আর মরবেওনা। সে জন্য বিভিন্ন প্রযুক্তির মাধ্যমে কৃষিতে উৎপাদন বাড়াতে হবে।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে চেয়ারম্যান আজমল হোসেন চৌধুরী বলেন আওয়ামিলীগ সরকার কৃষি বান্ধব সরকার, আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসলেই দেশে খাদ্য স্বয়ং সম্পন্ন হয়। বিশেষ অতিথি বক্তব্য রাখেন ফতেপুর পূর্ব ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ও মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের সভাপতি গোলাম নবী খোকন, তিনি বলেন বেড়ীবাঁধের ভিতর অপরিকল্পিত ভাবে বাড়ি ঘর তৈরী হচ্ছে, কৃষি জমি কমে যাচ্ছে এ দিকে মেঘনা ধনাগোদা সেচ প্রকল্পের নির্বাহী প্রকৌশলী ও মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসান, সহকারী কমিশনার ভূমি আল এমরান খান সহ আইন শৃঙ্খলা বাহীনির দৃষ্টি আকর্ষণ করেন। কর্তৃ পক্ষের দৃষ্টি আকর্ষণ করে বলছেন, যারা বাধেঁর ভিতর কৃষি জমি কমিয়ে ফেলতেছে বা সুযোগ নিচ্ছে, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার অনুরোধ জানান এবং আরো নজরদারি বাড়ানোর আহবান জানান।

এ ছাড়াও বক্তব্য রাখেন ইউপি সদস্য আলমগীর হোসেন,কমিউনিটি বীজ উৎপাদন কমিটির সভাপতি জয়নাল আবেদীন ও উপ- সহকারী কৃষি কর্মকর্তা শামীম আবরার প্রমূখ। এ উপস্থিত ছিলেন উপ-সহকারী কৃষি কর্মকর্তা ও কৃষক- কৃষাণী বৃন্দ।

বিনা অনুমতিতে এই ওয়েব সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।